Header Ads

Header ADS

দুই লাখ টাকায় স্যামসাঙ ফোল্ডেবল ফোন। জানুন কিভাবে



দুই লাখ টাকায় স্যামসাঙ ফোল্ডেবল ফোন।

ভাজ করা যায় এমন স্ক্রীন নিয়ে অনেক দিন ধরেই কাজ করছে শীর্ষ প্রজুক্তি প্রতিষ্ঠান গুলো। তবে এবার সবাইকে টেক্কা দিয়ে ভাজ করা পর্দার মোবাইল সেট নিয়ে এসেছে স্যামসাঙ।

নাম গ্যালাক্সি ফোল্ড। এপ্রিল থেকে বাজারে আসতে যাওয়া সেটটির দাম ধরা হয়েছে ১৯৮০ ডলার। এর সাথে ৩২ ভাগ শুষ্ক যোগ করলে বাংলাদেশে যার দাম পড়বে শোয়া দুই লাখ টাকা।

গ্যালাক্সি সিরিজের ১০ বছর পূর্তিতে এবার নতুন কি চমক নিয়ে আসছে স্যামসাঙ সেটিই ছিল এতো দিনকার জল্পনা কল্পনা।



৫ ক্যামেরার এস টেন এর বাজারে আসার ঘোষণা আসলেও আসরের পুরো আলো টেনে নিয়েছে গ্যালাক্সি ফোল্ডেবল।

গ্যালাক্সি ফোল্ড এর মধ্যে শক্তিশালী স্মার্ট ফোন আর বৈপ্লবিক ট্যাব্লেটের একটি অনন্য প্রিমিয়াম পেকেজিং রয়েছে।

এটি যখন ভাজ করা হবে তখন এর পর্দা ৪.৬ ইঞ্চি। আর যখন এটি খুলে যাবে তখন সেখানে পাবেন ৭.৩ ইঞ্চি ডিসপ্লে।

যেটি ফোনকে ট্যাবলেটে পরিবর্তন করবে। স্যামসাঙ বলছে ৭ ন্যানোমিটার প্রসেসর আর ১২ গিগাবাইট র‍্যম এর গ্যালাক্সি ফোল্ড বাজারে সবচেয়ে শক্তিশালী স্মার্ট ফোন।



যাটি স্মার্ট ফোন ব্যবহারকারীর অভিজ্ঞতা বদলে দিবে। এটি সত্যিকারে আপনাকে পরবর্তী প্রজন্মের স্মার্ট ফোন ব্যবহারের অভিজ্ঞতা দিবে।

যাটি আগে কখনই দেখা যায়নি। তিনটি অ্যাপ চালানো যাবে একই সাথে। যদি আপনি একটি ফেসবুক পোস্ট পুরোপুরি পড়তে অসুবিধায় পড়েন তাহলে ফোনের ভাজটি খুলুন।

বড় স্ক্রীন আপনার সামনে নতুন উদ্ভাবনা নিয়ে হাজির হবে। নতুন এই ফোনটির জন্য বিশেষ অ্যাপ নির্মাণে ফেসবুক , গুগল আর মাইক্রোসফট এর সাথে আলাদা ভাবে কাজ করার কথাও জানিয়েছে স্যামসাঙ।

ভাজকরা পর্দার বিশালতা নিয়ে আসা ফোনটিতে একই সাথে ব্যবহার করা হয়েছে দুটি ব্যাটারি। যেটি ব্যবহারকারীকে দিবে দীর্ঘক্ষণ স্মার্ট ফোন চালানোর সুবিধা।

আর এতে তার বিহীন চার্জ দেওয়ার ব্যবস্থা ও রয়েছে। 5G প্রযুক্তি সহায়ক ফোনটি স্যামসাঙ বাজারে নিয়ে আসবে এপ্রিল থেকে। 

আর এর জন্য অবশ্য দামটা ও বেশ বড় অঙ্কের ১৯৮০ ডলার। অনুষ্ঠানে নতুন আনা গ্যালাক্সির টেন সিরিজের চারটি সেটেই বড় ধরনের পরিবর্তন এনেছে স্যামসাঙ।

বড় পরিবর্তনটি এসেছে স্ক্রীন এ। এক্ষেত্রে ক্যামেরার জন্য জায়গা রাখা হয়েছে একপাশে। আর স্ক্রীন এ ব্যবহার করা হয়েছে নতুন ডায়নামিক অ্যামুলেট ডিসপ্লে। 

এরমধ্যে এস টেন 5G হল ৬.৭ ইঞ্চি এস টেন প্লাস ৬.৪ আর এস টেন ৬.১ ইঞ্চি পর্দার। প্রতিটি ফোনের পেছনেই তিনটি ক্যামেরা আর সামনে দুটি ক্যামেরা রাখা হয়েছে।  


No comments

Powered by Blogger.