Header Ads

Header ADS

গুগলের নতুন ফোন পিক্সেল থ্রী। জানুন



গুগলের নতুন ফোন পিক্সেল থ্রী।

পিক্সেল সিরিজের নতুন ফোন বাজারে ছাড়তে যাচ্ছে গুগল। যাতে আছে ক্যামেরা আর কৃত্তিম বুদ্ধিমাত্রা প্রযুক্তি সম্পন্ন নানা চমক।

গুগল বলতেই সার্চ ইঞ্জিন, জিমেইল ,ইউটিউব এর মতো ইন্টারনেট ভিত্তিক সেবা নয়। টেক জায়েন্টটি কম যায় না হার্ডওয়্যার এর প্রতিযোগিতায় ও।

তা জানান দিতে নতুন ডিভাইসের ঘোষণা দিলো এই প্রতিষ্ঠানটি। ২০১৬ সাল থেকে শুরু হওয়া গুগলের স্মার্ট ফোনের ৩য় সংস্করণ এটি।



নিজেদের ইমেজ সার্চ থেকে কয়েক কোটি ছবির তথ্য উপাত্ত ব্যবহার করে কৃত্তিম বুদ্ধিমাত্রার বিকাশ ঘটিয়েছে গুগল যা ব্যবহার করা হয়েছে ফোনটির ছবি তোলার প্রযুক্তিতে।

এতে থাকছে সুপার রেজুলেশন জুম যার কারণে ছবি যতো বড়োই করা হোক না কেন মানের পরিবর্তন হচ্ছে না তাতে।



রাতে ছবি তোলার জন্য থাকছে বিশেষ ফিচার সেলফি তোলা যাবে সেলফি স্ট্রিক ছাড়াই বড় ফ্রেম এ। থাকছে ইচ্ছে মতো ছবি সংরক্ষণ এর সুবিধা ও।

স্মার্ট ফোনের পেছনে একাধিক ক্যামেরা ব্যবহারের নতুন প্রবণতা তৈরী হলেও পিক্সেল থ্রী তে থাকছে একটি। গুগল বলছে ১২.২ মেগা পিক্সেলের এই ক্যামেরাই যথেষ্ট প্রতিদন্দিদের চেয়ে সেরা ছবি তুলতে।



শুধু ক্যামেরা নয় সফটওয়্যারএ ও চমক আছে পিক্সেল এ। আছে কল স্ক্রীন এর মতো নতুন ফিচার। যার মাধ্যমে কেউ কল করলে তা টেক্সট এ রূপান্তরিত হবে সাথে সাথেই।

থাকছে গুগল অ্যাসিস্ট্যান্ট এর নতুন ফিচার ডুপ্লেক্স। সাড়ে পাঁচ আর ছয় দশমিক তিন দুটি আকারের পিক্সেল থ্রী পাওয়া যাবে বাজারে ৭৯৯ ও ৮৯৯ ডলারে।



সাথে তার বিহীন চার্জার  পিক্সেল স্ট্যান্ড এর জন্য গুনতে হবে ৭৯ ডলার করে। পিক্সেল এর বাহিরে নতুন ক্রোম অপারেটিং সিস্টেম এর ট্যব্লেট পিসি ও বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে গুগল।


No comments

Powered by Blogger.